পূনর্বাসন ও যৌনপল্লী উচ্ছেদের দাবীতে ইসলহে কওম পরিষদের মহাসমাবেশ

মাদারীপুর যৌনপল্লীর ৪ শতাধিক নারী ও শিশুকে যৌনকর্ম থেকে অন্য পেশায় পুনর্বাসন ও যৌনপল্লী উচ্ছেদের দাবীতে আজ বিকেল ৩টায় মহাসমাবেশ করেছে ‘ইসলাহে কওম পরিষদ’ ও জেলা ইমাম মুয়াজ্জিন সমাজ কল্যাণ পরিষদ।
মাদারীপুর ঈদগাহ ময়দানে জেল ইসলাহে কওম পরিষদের সভাপতি মাওলানা শরীফ মো. মজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মহাসমাবেশে প্রধান অতিথি ছিলেন আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী ও চরমোনাইর পীর মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম। বিশেষ অতিথি ছিলেন বাহাদুরপুর দরবার শরীফের পীর মাওলানা মোহাম্মদ হাসান, জেল ইসলাহে কওম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আলী আহমদ চৌধুরী, জেলা ইমাম মুয়াজ্জিন সমাজকল্যাণ পরিষদের সভাপতি মাওলানা বোরহানউদ্দিন খান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত যৌনপল্লীর কারণে মাদকসক্তি, যুবকদের নৈতিক অবক্ষয়সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পাচ্ছে। এছাড়া এখানে অপ্রাপ্ত বয়স্ক শিশু-কিশোরী ও দেশের বিভিন্ন জেলা থেকে শিশু ও নারীদের পাচার করে বিক্রি করে জোরপূর্বক যৌন পেশায় নিয়োজিত করতে বাধ্য করা হচ্ছে। অবিলম্বে যৌনকর্মীদের পুনর্বাসন ও যৌনপল্লী উচ্ছেদ না করা হলে আরো বড় ধরণের কর্মসূচী গ্রহণ করা হবে বলেও মহাসমাবেশ থেকে ঘোষণা দেন আন্দোলনকারীরা।

ইসলাহে কওম পরিষদের দেয়া প্রেস বিজ্ঞপ্তি
বার্তাপ্রেরক : (হযরত মাওঃ আলী আহমদ চৌধুরী, পীর সাহেব, চন্ডীবর্দ্দি, সেক্রেটারী ইসলাহে কওম পরিষদ)
মাদারীপুরকে পতিতালয় মুক্ত করা ও মদ, জুয়া পতিতালয়ে কিশোর-নারী ক্রয়-বিক্রয় বন্ধ এবং পতিতাদের বৈধ পূনর্বাসনের দাবীতে ইসলামী মহা-সম্মেলন
মাদারীপুর ৩১ মার্চ, ২০১৩ইং : পতিতালয় মুক্ত মাদারীপুর চাই! এই স্লোগানকে সামনে রেখে মাদারীপুরকে পতিতালয় মুক্ত করা ও মদ, জুয়া পতিতালয়ে কিশোর-নারী ক্রয়-বিক্রয় বন্ধ এবং পতিতাদের বৈধ পূণাবাসনের দাবীতে মাদারীপুর জেলা ইসলাহ্ েকওম পরিষদ ও ইমাম মুয়াজ্জিন সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে রোববার (৩১ মার্চ/২০১৩ইং) দুপুর ২’টায় মাদারীপুর পৌর ঈদগাহ্ মাঠে এক বিশাল ইসলামী মহা-সম্মেলন অনুষ্ঠিত হয়।
ইসলামী মহা সম্মেলন-এ প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, আন্তর্জাাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কোরআন আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী এবং চরমোনাই পীর সাহেব আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা সৈয়দ মোঃ রেজাউল করীম। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, হাজী শরীয়াতুল্লাহ এর ৭ম পুরুষ ও বাহাদুরপুর দরবার শরীফের পীরসাহেব হযরত মাওঃ আব্দুল্লাহ মোহাম্মাদ হাসান। এছাড়াও দেশ বরেন্য ওলামায়ে কেরামগণ উপস্থিত থাকিয়া বক্তব্য রাখেন।
মহা সম্মেলনে বক্তারা বলেন, মাদারীপুরবাসী আইনকে শ্রদ্ধা করে বলেই দীর্ঘ প্রায় ১০ মাসেও কোনো কঠোর কর্মসূচী দেইনি এবং নৌ-পরিবহন মন্ত্রী ও স্থানীয় প্রশাসনের সহযোগিতার আশ্বাসের কারনেই এতো দিন আমরা ধৈর্য ধরে আছি। মাদারীপুর পতিতাপল্লীর মা-বোনদের কে আমাদের দেয়া নির্ধারিত সময়ের মধ্যে তাদের বৈধ পূণাবাসনের ব্যবস্থা না দিলে আমরা মাদারীপুরের সর্বশ্রেনীর পেশার মানুষ এক হয়ে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো। আমাদের দাবী একটাই পতিতালয় মুক্ত মাদারীপুর চাই। এসলাহে কওম পরিষদের এক দফা দাবীতে কোনো অস্পষ্টতা নেই। এ নিয়ে কোনো অপব্যাখ্যা ও অপপ্রচারের সুযোগ নাই। পতিতালয় বন্ধ না হওয়া পর্যন্ত ওলামা-মাশায়েখ ও তৌহিদী জনতা তাদের দাবী থেকে এক চুলও পিছ পা হবে না। মাদারীপুরের অবৈধ কার্যকলাপ বন্ধ ও ইমান আকিদা রক্ষার তাগিতে এসলাহ্ েকওম পরিষদ ও ইমাম মুয়াজ্জিন সমাজ কল্যাণ পরিষদের আজকের ইসলামী মহা সম্মেলন। এসলাহ্ েকওম পরিষদ বরাবরই মাননীয় নৌ-পরিবহন মন্ত্রী, পৌর মেয়র ও স্থানীয় প্রশাসনের কাছে ওলামা-মাশায়েখ ও তৌহিদী জনতার অরাজনৈতিক ন্যায্য দাবী সমূহ মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি। আপনারা আমাদের দাবী মেনে নিলে আমাদের আর কোনো কর্মসূচী প্রয়োজন হবে না। আমাদের কর্মসূচী সম্পূর্ন শান্তিপূর্ণ । আমাদের এই ন্যায় দাবীর প্রতি কর্ণপাত না করে রাজনৈতিক রুপ দেওয়ার চেষ্টা, আইন-শৃঙ্খলা অবনতির ভয় ও অমূলক প্রশ্ন তোলা চরম দুঃখজনক। অবৈধ পতিতা পল্লী বন্ধসহ প্রকাশ্যে মদ, গাজা বিক্রি নারী পাচার, নারী নির্যাতন জোর করে পতিতাবৃত্তিতে বাধ্য করা বন্ধ না করলে সমগ্র মাদারীপুর বাসীর ইজ্জত রক্ষার জন্য শত শত আলেম ও তৌহিদী জনতা প্রয়োজনে শহীদ হতে প্রস্তুত। তবুও ন্যায্য দাবী আদায়ে পিছ পা হবে না।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, ঐতিহ্যবাহী শাহ মাদার (র) দরগাহ্ শরীফের পীরসাহেব ও মাদারীপুর জেলা ইসলাহে কওম পরিষদের সভাপতি, সংস্কারপন্থী বিশিষ্ট ধর্মী নেতা আলহাজ্ব হযরত মাওলানা শরীফ মোহাম্মাদ মজিবুল হক।
মাদারীপুর জেলা এসলাহে কওম পরিষদ ও মাদারীপুর ইমাম মুয়াজ্জিন সমাজ কল্যাণ পরিষদ-এর উদ্যোগে অনুষ্ঠিত ইসলামী মহা-সম্মেলনে ঘোষিত কর্মসূচী নি¤œরুপঃ-
১৫ এপ্রিল রোজ সোমবার পতিতা পল্লীর ভূমি মালিকদের বাড়ী অবরোধ। ২০ এপ্রিল লিফ-লেটের মাধ্যমে ভূমি মালিকদের কালো তালিকা প্রকাশ। ২৭ এপ্রিল ভূমি মালিকদের সামাজিক বয়কট। ১০ মে গণ-অণশন। ৩০ মে বেলবোর্ণ প্লাজার সামনে অবস্থান।
ইসলামী মহ-সম্মেলনে বক্তব্য রাখেন, চন্ডীবর্দ্দি পীরসাহেব হযরত মাওলানা আলী আহমদ চৌধুরী, পুরানবাজার বড় মসজিদের ইমাম ও মাদারীপুর ইমাম-মুয়াজ্জিন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মাওলানা রোবহান উদ্দিন খান, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য কাজী হুমায়ন কবীর, মাদারীপুর জেলা বিএনপি সাধারন সম্পাদক জাহান্দার আলী জাহান, মাদারীপুর সদর থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোঃ মনিরুল ইসলাম তুষার ভূইয়া, জেলা যুবলীগ নেতা জাহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা শাজাহান হাওলাদার, মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, মাওলানা নেয়ামাতুল্লাহ আল-ফরিদী, মাওলানা হেলাল উদ্দিন সাহেব, মাওলানা আকরাম আলী, মাওলানা সানাউল্লাহ মাহমুদী, মাওলানা হাফেজ মোর্তজা সাহেব, মাওলানা মোস্তফা, মাওলানা মুফতী সফিল্লাহ্, মাওলানা মুফতী ওমর ফারুক, মাওলানা আঃ বারী, মাওলানা হাফেজ আঃ জলিল, মাওলানা ইয়াকুব আলী কাসেমী, মাওলানা এ.বি.এম আবদুল্লাহ, মাওলানা আবু বকর সিদ্দীক।
অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা জাহিদুল আলম, মাওলানা রুহুল আলম, মুফতি জামাল উদ্দিন খান।