ভাওয়াইয়া শিল্পী সফিউল আলম রাজা’র একক ভাওয়াইয়া সন্ধ্যা

Filed under: জাতীয়,বিনোদন,সব সংবাদ,সংস্কৃতি |

ভাওয়াইয়া গানের জনপ্রিয় শিল্পী সফিউল আলম রাজা’র ‘ও মোর কালারে’ শিরোনামে একক ভাওয়াইয়া সন্ধ্যা হয়। অনুষ্ঠানে বরেণ্য শিল্পী হাশেম খান ও বরেণ্য লোক সংগীত শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী সম্মানিত অতিথি এবং প্রখ্যাত শিশু সাহিত্যিক রফিকুল হক দাদু ভাই আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।
একাডেমীর মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগীত ও নৃত্য বিভাগের উপ-পরিচালক আব্দুল কাদের তালুকদার।
আলোচনা শেষে অনুষ্ঠানের ২য়পর্বে পরিবেশিত হয় ভাওয়াইয়া গানের জনপ্রিয় শিল্পী সফিউল আলম রাজা’র ‘ও মোর কালারে’ শিরোনামে একক ভাওয়াইয়া সংগীতান্ষ্ঠুান। গানের কথা- ও মোর কালারে, ওরে মুই বাজাং মোর সাধেরো দোতরা, ও মোর কন্যারে, ও নিদয়ার মানুষরে, তিস্তাপাড়ের কন্যা তুমি হে, তুই ক্যানে ডাকিলু নিশা রাইতে মুরুগা, মনটায় মোর পিঠা খাবার চায়, নিয়া যা ভাসেয়া শ্যাওলারে, আইজ দ্যাওয়ায় দারুন ম্যাঘ, ওরে ভাবের ছলে মজাইলেন মন, ইট বিছিয়ে বান্ধিছে ঘাটা, তুই ক্যানে একেলায় পায়রারে, ফান্দে পড়িয়া বগা কান্দেরে, আরে ও সোনারে বন্ধুধন, বাওকুমটা বাতাস যেমন, ওকি গাড়িয়াল ভাই, অইদ্গে মাইনষের ফোসলামিতে, ও তুই যতই জ্বলিস, শরৎ কালের ম্যাঘো, এ ময়ালো ছাড়িয়ারে যায়া, কবর দেখিয়া যান-সহ মোট ২৫টি গান পরিবেশন করে দর্শকশ্রোতাদের মুগ্ধ করেন।