মাদারীপুরে শোক দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে ৫ হাজারের বেশি গাছের চারা বিতরণ

Filed under: মাদারীপুর,সব সংবাদ |

বিশ্লেষণ রিপোর্ট: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে দেশপ্রেম এবং বঙ্গবন্ধুর আদর্শ উজ্জীবিত করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় যুগ্ম-সচিব সাইফুল হাসান বাদলের উদ্যোগে ঝাউদি ইউনিয়নের ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে ৫ হাজার ১শ’ গাছের চারা বিতরণ করা হয়।

এই সময় তার সাথে উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিউর রহমান, ঝাউদি ইউনিয়নের কৃতি সন্তান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আল-আমিন খান চৌধুরী ও তার স্ত্রী ইঞ্জিনিয়ার রিফাত আফসানা, বাংলাদেশ আওয়ামী লীগের মাদারীপুর জেলার সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আহমেদ, ঝাউদি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দবির উদ্দিন হাওলাদারসহ বিভিন্ন স্কুলের সম্মানিত শিক্ষকবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, মাদারীপুরের ঝাউদি ইউনিয়নের সন্তান বর্তমান যুগ্ম-সচিব সাইফুল হাসান বাদল বিগত ২০১৪ সাল থেকে প্রতিবছর জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করে আসছেন।

ঝাউদি ইউনিয়নের বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা পেয়ে খুবই খুশী হয়। বিশেষ করে এলাকার বিভিন্ন স্তরের কৃতি সন্তানরা এই কর্মসূচীতে থাকায় তারা মানসিকভাবে উদ্বুদ্ধ হন নিজেদের বিকশিত করার। বিদ্যালয়গুলোতে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরাও উপস্থিত ছিলেন। তারা সবাই এই ধরণের কর্মসূচীকে স্বাগত জানান।