রিয়াদে ইসলামী আন্দোলনের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত

Filed under: প্রবাস,সংস্কৃতি |

isমঙ্গলবার রাতে সৌদি আরবের রাজধানী রিয়াদে এক জাকজমক পূর্ন অনুষ্ঠানের মাধ্যমে ইসলামী আন্দোলনের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। আজিজিয়া একটি এস্তেরাহায় (কমিউনিটি সেন্টারে) এই অনুষ্ঠানের আয়োজন করে ইসলামী (শাসনতন্ত্র) আন্দোলন বাংলাদেশ এর রিয়াদ মহানগর শাখা। অনুষ্ঠানে সংগঠনটির প্রবাসী নেতা কর্মী ছাড়া সহস্রাধিক প্রবাসী বাংলাদেশী মিলন মেলায় পরিনত হয়ে উঠে।

ওসমান গণির সঞ্চালানায় অনুষ্ঠানে প্রধন অতিথী ছিলেন দেশ থেকে আগত বাংলাদেশ ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সহ:প্রচার সম্পাদক মাও:নেছার উদ্দীন। সভাপতিত্ব করেন রিয়াদ মহানগরীর সভাপতি হাফেজ মাও: বেলাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হায়েল শাখা সভাপতি হাফেজ আসাদুল্লাহ এবং জেদ্দা মহানগরীর আজমল হোসেন।

ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্য মাও: নেসার উদ্দীন সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’ একটি পূর্নাঙ্গ ইসলামী দল আমরা ক্ষমতার রাজনীতি করি না। তিনি বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এখন অনেক শক্তিশালী। আমরা কোন অনৈসলামি শক্তির সাথে ঐক্য করবো না তবে কোন দল যদি ঘোষনা দেয় তারা ক্ষমতায় গেল কোরআন হাদিসের বিরুদ্ধে কোন আইন করবো না তাহলে আমরা তাদের সাথে জোট করতে রাজি আছি।is1

অনুষ্ঠানে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে রিয়াদের বিভিন্ন শাখার সভাপতিগন বক্তব্য রাখেন। বক্তব্যে ফাঁকে ফাঁকে চলতে থাকে ইসলামী সঙ্গিত। তাছাড়া অনুষ্ঠানে স্থলে শোভা পাচ্ছিল রঙ বেরঙ্গের ফেস্টুন ও নীতবাক্য সম্বলিত প্লেকার্ড। উপস্থিত প্রবাসীদের মনেও ছিলো অনাবিল আনন্দ। সব মিলিয়ে অনুষ্ঠানটি প্রবাসী বাংলাদেশীদের আনন্দ মেলায় পরিনত হয়েছিল। নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।