নদীপথে কোষ্টগার্ড, নৌ-পুলিশের ব্যবস্থাসহ আগের চেয়ে ভালো ব্যবস্থা: নৌ-মন্ত্রী

Filed under: জাতীয়,মাদারীপুর,সব সংবাদ |

Madaripur 24-07-14 (Shipping Minister) Picture‘যাত্রীদের নিরাপদে, নির্বিঘে ঈদে বাড়ি ফেরার জন্য আগের চেয়ে ভালো ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নদীপথে কোষ্টগার্ড, নৌ-পুলিশ ও জেলা পুলিশের টহল ব্যবস্থা। ঘাট থেকে লঞ্চ ছেড়ে যাওয়ার পর পথে যাতে যাত্রী না উঠায় সে ব্যাপারে খেয়াল রাখা হবে।’ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান দক্ষিণাঞ্চলের যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটের অবস্থা পরিদর্শনে গিয়ে মাদারীপুরের কাওড়াকান্দি ঘাটে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।
নৌ-পরিবহন মন্ত্রী আরো বলেন, ‘আগামীকাল থেকে মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটে চলাচলকারী স্পীডবোটে অবশ্যই বয়া ও লাইফ জ্যাকেটের ব্যবস্থা করতে হবে। প্রতি যাত্রীর জন্য লাইফ জ্যাকেট না থাকলে ঘাট থেকে স্পীডবোট ছাড়তে দেয়া হবে না।
কাওড়াকান্দি ঘাট পরিদর্শনের সময় নৌ-মন্ত্রীর সাথে ছিলেন মাদারীপুরের শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসাইন, সহকারী পুলিশ সুপার (সার্কেল) আবু বকর সিদ্দিক, কাওড়াকান্দি ফেরিঘাটের ম্যানেজার আব্দুস সালামসহ বিআইডব্লিউটিএ এবং বিআইডব্লিউটিসি’র কর্মকর্তারা।
এছাড়া মন্ত্রী কাওড়াকান্দি ঘাটের বাস কাউন্টারগুলো পরিদর্শন করে কত টাকা করে ভাড়া আদায় করা হচ্ছে সেই বিষয়টি অবগত হন এবং ঘাট থেকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় চলাচলকারী যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে কাউন্টারে কাউন্টারে গিয়ে পরিচালকদের নিষেধ করেন।