কাওড়াকান্দিতে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তা দিতে আইন-শৃঙ্খলা সভা

Filed under: আইন-আদালত,মাদারীপুর,সব সংবাদ |

2রফিকুল ইসলাম খলিল: ঈদকে সামনে রেখে দেশের গুরুত্বপূর্ণ নৌরুট কাওড়াকান্দি-মাওয়া’র কাওড়াকান্দি ঘাটে ঘরমুখো যাত্রীদের যাত্রীসেবা ও নিরাপত্তা নিশ্চিত করতে বুধবার বিকেলে কাওড়াকান্দি ঘাটে আইনশৃঙ্খলা বিষয়ক এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।
কাওড়াকান্দি-মাওয়া নৌরুটে নৌযানে যাত্রীদের নির্বিঘেœ পারাপার, লঞ্চ, স্পিডবোট চলাচলে যথাযথ ব্যবস্থা, নৌযানে যাত্রীদের উঠা-নামা এবং কাওড়াকান্দি ঘাটে যাত্রীরা যাতে হয়রানির শিকার না হয় আলোচনা সভায় এসকল বিষয়ের উপর গুরুত্ব প্রদান করা হয়।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসাইনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, হাইওয়ে পুলিশ সুপার মো. সাজিদ, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার, সহকারী পুলিশ সুপার আবু বকর সিদ্দিক, কাওড়াকান্দি ঘাটের ইজারাদার আব্দুল হাই শিকদার, লঞ্চ-স্পিডবোট-মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
এ সময় পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম বলেন ঈদকে সামনে রেখে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তা দিতে পুলিশ প্রশাসনের পক্ষ নজরদারি বাড়ানো হয়েছে। প্রত্যেকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ম্যাজিস্ট্রেট, ডিবি পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোরভাবে নজর রাখবে।
মাদারীপুরের জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ বলেন প্রত্যেকটি গাড়িতে ইষ্টিকার থাকবে। ইষ্টিকার ব্যতীত কোন গাড়ি চলাচল করলে ওই গাড়ি জব্দ করা হবে ও চালকের ৩ মাসের জেল ও জরিমানা করা হবে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে।