শিক্ষিতদের কৃষিকাজে অনীহা দূর করতে হবে: প্রধানমন্ত্রী

Filed under: জাতীয়,সব সংবাদ |

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষিতদের কৃষিকাজে অনীহা দূর করতে হবে। কৃষকের ছেলে লেখাপড়া শিখে কৃষক হয়ে মাঠে যেতে চায় না। একাজে তাদের অনীহা। এ অনীহা দূর করতে হবে। তিনি আরও বলেন, কৃষিশিক্ষাকে পাঠ্যক্রমে এমনভাবে যুক্ত করতে হবে যাতে শিক্ষার্থীরা কৃষিকাজে উৎসাহিত হয়। এটি যে একটি গুরুত্বপূর্ণ ও পবিত্র কাজ তা তাদের বোঝাতে হবে।

কৃষি মন্ত্রণালয় পরিদর্শনে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। রোববার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী কৃষি মন্ত্রণালয়ে পৌঁছান। মন্ত্রণালগুলোর কাজের গতি আনতে ধারাবাহিকভাবে পরিদর্শন করছেন প্রধানমন্ত্রী। এর আগে বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

সর্বশেষ গত ১৭ জুলাই এলজিআরডি মন্ত্রণালয় পরিদর্শন করেন। এর আগে ১৩ জুলাই ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়,  ৬ জুলাই যোগাযোগ মন্ত্রণালয়,  ১৯ জুন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়, ২২ মে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, ১৮ মে তথ্য মন্ত্রণালয়, ১৫ মে পরিবেশ ও বন মন্ত্রণালয়, ৭ মে বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, ১০ মে পানিসম্পদ মন্ত্রণালয় এবং ৩০ এপ্রিল বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

গত ১২ জানুয়ারি সরকার গঠনের পর থেকে শ্রম মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যান শেখ হাসিনা।